Home Brahmanbaria শায়খুল হাদিস আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকাল

শায়খুল হাদিস আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকাল

0
শায়খুল হাদিস আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকাল

ব্রাহ্মণবাড়িয়ার প্রখ্যাত আলেমে দ্বীন, জেলা জামে মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা শায়খুল হাদিস মাওলানা বেলায়েতুল্লাহ নূর ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার সকাল ১০টায় ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি ডায়াবেটিস ও কিডনিজনিত বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়েছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। তার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় শোকের ছায়া নেমে আসে। শনিবার বাদ মাগরিব জেলা ঈদগাহ ময়দানে নামাজে জানাযা শেষে পৌর এলাকার শিমরাইলকান্দি কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মোবারক উল্লাহ। মাওলানা বেলায়েতুল্লাহ নূর জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা ও ভারতের ঐতিহ্যবাহী দেওবন্দ মাদরাসায় পড়াশোনা করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা জামে মসজিদে খতিব আল্লামা বেলায়েতুল্লাহ নূর ব্রাহ্মণবাড়িয়ার প্রয়াত মুফতি নূরুল্লাহ ৪র্থ ছেলে ছিলেন। আল্লামা বেলায়েতুল্লাহ নূর জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা ও ভারতের ঐতিহ্যবাহী দেওবন্দ মাদ্রাসায় লেখাপড়া করেন। তিনি গাজীপুর বরমী ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসায় শিক্ষকতা করতেন।